মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৬ জুলাই ২০১৬

ক্রয় ও সহায়ক সেবা বিভাগের কার্যক্রম

প্রধান কার্যালয় ও মাঠ পর্যায়ের চাহিদার আলোকে হিসাব বিভাগের ১৪টি ক্ষুদ্রঋণের ১৬টি ও সেলফ এর ১৫টি আইটেম পাশ বহি, বিভিন্ন ফরম, ও রেজিষ্টার  বিভিন্ন মুদ্রনের জন্য তৈরী/ প্রস্তুত প্রক্রিয়াকরন ও মুদ্রণ কার্য সম্পাদন।

ত্রৈমাসিক নিউজ লেটার, ঈদ ও পুজার কার্ড, ভিজিটিং কার্ড, ডায়েরী  মুদ্রণ করা এবং মুদ্রণ সামগ্রী যথাস্থানে প্রেরন করা।

উপ পরিচালকের মাধ্যমে শাখা কার্যালয়ে মুদ্রণ সামগ্রী প্রেরনের ব্যবস্থা গ্রহন।

প্রধান কার্যালয় ও মাঠ পর্যায়ের বিভিন্ন যন্ত্রপাতি মেরামত ও রক্ষনাবেক্ষন কার্য সম্পাদন করা।

জরুরী প্রয়োজনে প্রধান কার্যালয়ের চাহিদার আলোকে খোলা বাজার হতে নগদে ষ্টেশনারী ও অন্যান্য দ্রব্যাদি ক্রয় প্রক্রিয়াকরন ও সরবরাহের ব্যবস্থা গ্রহন ।

প্রধান কার্যালয় ও মাঠ পর্যায়ের চাহিদার আলোকে স্থায়ী সম্পদঃ টেবিল, চেয়ার, আলমিরা, ফাইল কেবিনেট, ফাইল র‌্যাক অন্যান্য সম্পদ ক্রয়ের বাজেট ও অনুমোদন প্রক্রিয়া করনের ও সরবাহের ব্যবস্থা গ্রহন।

প্রধান কার্যালয় ও মাঠ পর্যায়ের চাহিদার আলোকে স্থায়ী সম্পদের বাজেট অনুমোদন প্রক্রিয়া ও অনুমোদন। কোন কোন সময় বিধি মোতাবেক ক্রয় করে মাঠে প্রেরনের ব্যবস্থা গ্রহন।

প্রধান কার্যালয় ও মাঠ পর্যায়ের চাহিদার আলোকে বিভিন্ন অফিস যন্ত্রপাতিঃ কম্পিউটার, মনিটর, ইউপিএস, হার্ডডিস্ক, সিপিইউ, প্রিন্টার, ফটোকপি মেশিন, ইত্যাদি বাজেট ও অনুমোদন প্রক্রিয়া করনের কাজ সম্পাদন।

প্রধান কার্যালয়ের বিভিন্ন অডিট সংক্রান্ত কাজে সহায়তা করা, অডিট আপত্তির জবাব প্রস্তুত করে কর্তৃপক্ষের নিকট উপস্থাপন করা।

১০

মালামাল ক্রয়ের ক্ষেত্রে স্পট কোটেশন, টেন্ডার ও উন্মুক্ত দরপত্রের মাধ্যমে বিভিন্ন মালামাল ক্রয় কার্য  সম্পাদন করা ।

১১

পিডিবিএফ এর ৩য় ও চতুর্থ শ্রেনীর কর্মচারীদের পোষাক পরিচ্ছদ চাহিদা মোতাবেক ক্রয়ের ব্যবস্থা গ্রহন করা।

১২

গাড়ী, মটর সাইকেল এবং অন্যান্য যানবাহন পিডিবিএফ এর ক্রয় নীতিমালা অনুযায়ী ক্রয় ও সরবরাহ করা।

১৩

আইটি বিভাগ এর চাহিদার আলোকে প্রধান কার্যালয়ের ইন্টারনেট সহ পিডিবিএফ এর ওয়েব সাইটের  কাজের প্রক্রিয়াকরন।

১৪

প্রধান কার্যালয়ে মালামাল ক্রয়ের জন্য ক্রয় নীতিমালা ২০০৬ এর অনুসরন করে সরবরাহকারী, প্রতিষ্ঠানের নাম তালিকাভুক্ত করা।

১৫

পিডিবিএফ কর্মী নিয়োগ সহ অন্যান্য কাজের বিঞ্জাপন প্রকাশ করার ব্যবস্থা নেয়া।

১৬

প্রধান কার্যালয় ও মাঠ পর্যায়ে মালামাল ষ্টোরে সংরক্ষন ও রেজিষ্টারে এন্ট্রি দেয়া এবং চাহিদা অনুযায়ী মাঠে প্রেরন।

১৭

মাঠ পর্যায় ও প্রধান কার্যালয়ের অফিস ভাড়া সংক্রান্ত যাবতীয় কাজের অনুমোদন প্রক্রিয়া সম্পন্ন করে প্রেরন করা।

১৮

পুরাতন ও অকেজো মালামালের তালিকা তৈরী, উক্ত মালামাল নিলামে বিক্রয় ও বিনষ্ট সংক্রান্ত প্রক্রিয়া সম্পাদন ।

১৯

প্রধান কার্যালয় ও মাঠ পর্যায়ের চিঠিপত্র গ্রহন ও বিতরন কার্য সম্পাদন।

২০

প্রধান কার্যালয়ের পরিস্কার পরিচ্ছন্নতা, পত্রিকা ও পানি সরবরাহের ব্যবস্থা করা।

২১

প্রধান কার্যালয়ের গার্ড, ড্রাইভারদের বিল প্রদান, লগ বহি পরীক্ষা করনের ব্যবস্থা করা।

২২

প্রধান কার্যালয় ও স্থানীয়ভাবে কর্মকর্তাদের গ্রামীন ফোন সীম এর সেবার কাজ সম্পাদন করা ও টেলিফোন, পিএবিএক্স এর মাধ্যমে আন্ত: যোগাযোগের সেবা প্রধান ও রক্ষনাবেক্ষনের ব্যবস্থা গ্রহন।

২৩

প্রধান কার্যালয়ে বিদুৎতের সুবিধাদি সহ বিদুৎ চলে গেলে জেনারেটরের মাধ্যমে বিদুৎ সরবরাহ নিশ্চিত করন ও জেনারেটরের রক্ষনাবেক্ষন।

২৪

চাহিদার আলোকে প্রধান কার্যালয় কর্মকর্তাদের অফিসিয়াল ও ভ্রমনের জন্য গাড়ীর ব্যবস্থা গ্রহন করা।

২৫

প্রধান কার্যালয় সহ অঞ্চলের গাড়ীসমুহ  রক্ষনাবেক্ষন মেরামত রেজিষ্টেশন এর ব্যবস্থা গ্রহন।

২৬

স্বাস্থ্য বিষয়ক কাজে সহকর্মীদের সেবা প্রদান করা ।

 


Share with :